শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

আপডেট
কক্সবাজারে স্বামীর দোষে স্ত্রী-দুগ্ধজাত সন্তানসহ হাজতে, জনমনে তীব্র ক্ষোভ

কক্সবাজারে স্বামীর দোষে স্ত্রী-দুগ্ধজাত সন্তানসহ হাজতে, জনমনে তীব্র ক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো
কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় তুচ্ছ বিষয়ে দুই প্রতিবেশীর মধ্যে সংঘটিত মারামারিকে কেন্দ্র করে নিরীহ এক নারীকে তার দুগ্ধজাত শিশুসহ ধরে নিয়ে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। এই ঘটনায় জনমনে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। এই ঘটনায় অভিযুক্ত ঈদগাঁও থানার উপপরিদর্শক (এসআই) গিয়াসউদ্দিনকে প্রত্যাহার ও বিভাগীয় পদক্ষেপ নেওয়ার দাবি উঠেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের বাহারছড়া গ্রামে নলকুপের পানি চলাচলকে কেন্দ্র করে স্থানীয় মৃত নজির আহমদের পুত্র মুহাম্মদ শাহজাহান ও মৃত আবু শামা মেম্বারের পুত্র হারুনুর রশিদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে হারুনকে প্রতিপক্ষ শাহজাহান নখকাটার যন্ত্রের চাকু দিয়ে আঘাত করে। খবর পেয়ে গত সোমবার ঈদগাঁও থানার উপপরিদর্শক (এসআই) গিয়াসউদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত শাহজাহানের স্ত্রী ফরিদা ইয়াসমিনকে তার কোলের দুগ্ধজাত ও দুই বছর বয়সী আরেক শিশুসন্তানসহ ধরে থানায় নিয়ে যায়।

জালালাবাদ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ জানান, এই ঘটনার পর আহত হারুনুর রশিদের স্বজনদের থানায় ডেকে নিয়ে মামলা দিয়ে আটক ফরিদা ইয়াসমিনকে আদালতে সোপর্দ করে পুলিশ।

চেয়ারম্যান রাশেদ বলেন- ‘ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংসাযোগ্য। পুলিশ অতিরঞ্জিত করে নিরীহ নারী ও তার নিষ্পাপ দুই শিশুকে ধরে নিয়ে মামলা দিয়ে আদালতে সোপর্দ করেছে। এটি অমানবিক নিষ্ঠুরতা’।

ঈদগাঁও থানার উপপরিদর্শক গিয়াসউদ্দিন জানান, অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত শাহজাহানের স্ত্রীকে থানায় নিয়ে আসা হয়। পরে ভিকটিম হারুনুর রশিদের পরিবার এজাহার দায়ের করলে ওই মামলায় তাকে আদালতে প্রেরণ করা হয়।

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ গোলাম কবির বলেন- ‘ভিকটিমের পরিবারের দায়ের করা এজাহারের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে। বাচ্চাদের বিষয়টি মানবিক বিবেচনায় রাখা হয়েছে’।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |